About Us

কোম্পানির এক্টিভিটিঃ-

২০২১ সালে ”জাগো উদ্যোক্তা লিঃ” অতি প্রয়োজনীয় চারটি প্রজেক্ট নিয়ে কাজ করার পদক্ষেপ গ্রহন করেছে।

পাট থেকে পাট জাত পণ্য তৈরীর প্রশিক্ষণ প্রদান : পাট হল সোনালী আশ। পাটের রয়েছে গৌরব উজ্বল অতীত ঐতিহ্য। আর পাট থেকে বর্তমানে বিভিন্ন রকম পণ্য তৈরী করা যাচ্ছে। গ্রামের অনেক অশিক্ষিত বা স্বল্প শিক্ষিত বা শিক্ষিত মহিলা পুরুষরা ১-৩ মাসের এই প্রশিক্ষণ গ্রহন করে নিজেই পাট পণ্য তৈরী করে তা বিক্রি করে সাবলম্বী হতে পারবে। আমাদের কর্মীদের কাজ হল উক্ত প্রশিক্ষণ গ্রহনে ইচ্ছুক মহিলা পুরুষদের খুজে বের করে অনলাইনে নিবন্ধন করানো, এবং ট্রেনিং পরিচালনায় কোম্পানির ট্রেইনারকে সহযোগীতা করা। সেই সাথে প্রতিটি কাজের রিপোর্ট উদ্ধতন কর্মকর্তা বা অনলাইনে (আইডির মাধ্যমে) হ্ডে অফিসে প্রদান করা। একজন এসআরের কাজ হল উদ্ধতন কর্মকর্তার সহায়তায় নিজ ওয়ার্ডের ১০০ জন (সারা বছরের টার্গেট) আগ্রহী মহিলা পুরুষকে পাট পণ্য ট্রেনিংয়ে সম্পৃক্ত করানো। এই জন্য এসআরকে  কোম্পানি থেকে অনলাইনে/অফলাইনে ট্রেনিং দিয়ে শিখিয়ে দেওয়া হবে।পাট পণ্য ট্রেনিং সম্পর্কে  আরও বিস্তারিত জানতে নিবন্ধন করুন।

পাম অয়েল গাছ রোপন : পাম অয়েল হল তেল উৎপাদনের একটি বিশেষ গাছ। কারও বাড়িতে যদি ৩-৫ টি পাম অয়েল গাছ থাকে তাহলে সেই পরিবারের সারা বছরের ভোজ্য তেলের চাহিদা পূরন হয়ে যাবে। তাদেরকে বাজার থেকে আর তেল কিনতে হবে না। ৪-৫ বছরের মধ্যেই এই গাছে ফল ধরে। সচেনতার অভাবে বাংলাদেশে এই গাছের এখনও বানিজ্যিকভাবে ব্যাপক পরিসরে চাষাবাদ শুরু হয়নি।জাগো উদ্যোক্তা লিঃ কোম্পানি এই উদ্যোগ গ্রহন করেছে। আমাদের এক জন এসআরের কাজ হল তার নিজের ওয়ার্ডে ৫০ টি পরিবারের মধ্যে(সারা বছরের টার্গেট) পাম অয়েল গাছ রুপন করিয়ে দেওয়া এবং ১ বছর পর্যন্ত নাসিং করা। সেই সাথে প্রতিটি কাজের রিপোর্ট উদ্ধতন কর্মকর্তা বা অনলাইনে (আইডির মাধ্যমে) হেড অফিসে প্রদান করা। পাম অয়েল সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিবন্ধন করুন। কর্মী দের নিয়োগ হবার পরে বিস্তারিত জানানো হবে।

ফ্যামিলী নিডস পণ্য বিপনন : ব্যয় থেকে আয় এই নীতি অবলম্বন করে জাগো উদ্যোক্তা লিঃ এই প্রজেক্ট চালু করেছে।এখানে একজন এসআরের কাজ হল তার নিজের ওয়ার্ডে ২০০টি (সারা বছরের টার্গেট)পরিবারের মধ্যে নিত্য প্রয়োজনীয় পণ্য যেমন-চাল,ডাল,তেল,কয়েল,ডিটারজেন্ট পাওডার,সাবান,লবন,চিনি,মাজুনি, ব্রাশ,পেষ্ট ইত্যাদি পণ্য সরাসরি উক্ত পরিবারের(ভোক্তার) কাছে সরবরাহ করা।যেখান থেকে ভোক্তা পাবে ৫% কমিশন। আর এই সব পণ্যের দাম হবে বাজার বা দোকানের পণ্যের সমান বা কম। যে সুযোগটি খুব সহজেই উক্ত ২০০টি পরিবার সাদরে গ্রহন করবে। এই সম্পর্কে বিস্তারিত সুযোগ-সুবিধা নিয়োগ হবার পরে কর্মীদের জানানো হবে। সেই সাথে প্রতিটি কাজের রিপোর্ট উদ্ধতন কর্মকর্তা বা অনলাইনে (আইডির মাধ্যমে) হ্ডে অফিসে প্রদান করা।আরও বিস্তারিত জানতে নিবন্ধন করুন।

৪। স্বাস্থ্য সেবাঃ- স্বাস্থ্য সেবা জাগো উদ্যোক্তা লিঃ এর আরেকটি প্রজেক্ট।এখানে জাগোর নিবন্ধনকৃত ব্যাক্তিদেরকে ২০-৩০% পর্যন্ত ছাড়ে স্বাস্থ্য সেবা প্রদান করা হবে।সুলভমূল্যে স্বাস্থ্য পণ্য বিপনন ও এর আওতায়।এই ক্ষেত্রেও একজন এসআর ১০০টি পরিবারের কাছে এই সেবা প্রদান করবেন।এই সম্বন্ধে আরও বিস্তারিত জানতে হলে নিবন্ধন করুন।

উক্ত চারটি প্রজেক্টের মধ্যে যে কোন একটি হল কম্বলচারী, বাকী ৩টি অপশনাল। অপশনাল কাজের জন্য রয়েছে আলাদা কমিশন যা কখনও কখনও মুল বেতনের চেয়ে বেশি হতে পারে।

Board of directors

Scroll to Top